Breaking News
Home / ISLAM / প্রশ্নঃ পশ্চিম দিকে হয়ে সহবাস করা যাবে কি? নাকি গুনাহ হবে?
Loading...

প্রশ্নঃ পশ্চিম দিকে হয়ে সহবাস করা যাবে কি? নাকি গুনাহ হবে?

উত্তরঃ বিষয় টি মূলত পশ্চিম নয়। এটির সঠিকতা হবে কেবলা মুখি হয়ে সহবাস করা যাবে কিনা। ভোগলিকভাবে বাংলাদেশের মুসলিমদের কেবলা পরেছে পশ্চিম দিকে। তবে বাংলাদেশের সব স্থানের দিক একই নয়। কোন কোন স্থানে খানিকটা ভিন্নতা আছে। আঞ্চলিক ভাবে যদি যেদিকে কেবলা পরে দিকে পা দিয়ে ঘুমানো বা বসা যাবে না।

এখন বাংলাদেশের আঞ্চলিক ভাবে কেবলা পশ্চিম দিকেই পরেছে। তাই কেউ পশ্চিম দিকে পা মেলে শুতে পারবে না এমনকি সেদিকে সামনে রেখে প্রস্রাব-পায়খানাও করতে পারবে না। তাই কারোর বাসার অভ্যন্তরীয় সমস্যার কারণে উত্তর-দক্ষিণ পরিবর্তে পূর্বে পশ্চিম হয়ে ঘুমাতে হয় তাহলে এ অবস্থায় সহবাস করতে পারবে।

Loading...

পশ্চিম দিকে মাথা এবং পূর্বে দিকে পা রেখে ঘুমাতে পারলে স্বামী স্ত্রী এমতাবস্তায় সহবাসেও লিপ্ত হতে পারবে কোন সমস্যা নেই এবং এতে গুনাহও হবে না বা এতে আমি গুনাহের কারণ দেখি না। সহবাস বিষয়ে আমাদের আরো অনেক পোস্ট আছে এবং সেখানে সহবাসের যাবতীয় নিয়ম নীতি উল্লেখ্য আছে।

সেখান থেকে আপনার প্রয়োজনীয় আর্টিকেল গুলো পড়ে নিতে পারেন। নিচের লাভ বাটনের দিকে লক্ষ করুণ এবং এখানে ক্লিক করুণ। তাহলে পেয়েছেন এস্পর্কিত সকল আর্টিকেল ও দিক নির্দেশনা। প্রশ্ন করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার দাম্পত্য জীবন হোক আনন্দময়।

Loading...

Check Also

স্ত্রীকে চুম্বন বা আলিঙ্গনে রোজা ভাঙ্গে? জানুন ইসলাম এই সম্পর্কে কি বলে!

ওমর শাহ : যদি রোজা অবস্থায় স্বামী তার স্ত্রীকে সহবাস ব্যতীত চুমো দেয় বা আলিঙ্গন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *